২২ জানুয়ারি ২০২১

কোনো কিছুই খুঁজে পাচ্ছি না হঠ্যাথ মা'র কথা মনে হলো।

বাড়িতে মা নেই; আমি দেখছি মা এর বাড়িতে ওর বাড়িতে ঘুরে যাচ্ছে মা সুখ পাচ্ছে না
মা নেওয়া খাওয়া ভুলে গেছে
মা শুকিয়ে গেছে দেখা যায় না।।

আমি ইসরাফিল নওগাঁর রাণীনগড় থানার
গ্রাম কামতা পারইল ইউনিয়ন
ভাণ্ডার গ্রাম পোস্ট অফিসের মাধ্যমে চিঠি পাঠালো সাদা খামে একটা রেগুলার পোষাকে সাদা কালো ফ্রেমে।
গল্পটা এখান থেকে শুরু


ভেবেছিলাম উপন্যাস লিখবো সেখান থেকে সিনেমা
কিন্তু এর আগেও আমার নানান কিছু করার ভীষণ ইচ্ছে জেগেছিলো করেছি বলতেই হয় পাগলামিটা আমার মাঝে মাঝেই মনে হয় তা যথেষ্ট।
তবুও আছে চারে পাশ টাই আমার বিপক্ষে
আমি সাজিয়ে নিই খারাপ থাকি যথেষ্ট পজেটিভলি...
সিনেমা এগুতছে না আমাদের কিছু জীবন চিন্তার রেগুলার আয়োজন।
আমার হাতে সিগারেট মাত্রই ধরিয়েছি গাড়িতে বন্ধু মেহেদি বসে আস্ত সিগারেট টানছে তার মধ্যে তৃপ্তি নাই।
গত রাতে দোকানের চরাটে বসে সিগারেট খাবো ভীতরে কাকা বসে মোবাইল টিপছিলো
সিগারেটের তৃষ্ণায় প্রসঙ্গ উঠলো
তৃপ্তির প্রসঙ্গ।


Based on the tone and themes from the poems on the blog, here is a new poem inspired by them:





**Whispers of the Morning**

In the quiet of dawn’s embrace,
A cup of tea, a gentle grace,
Friends gather ‘round in morning’s light,
Chasing away the remnants of night.

Laughter mingles with the steam,
As dreams weave into the day's scheme,
Life’s burdens shared, its joys revealed,
In simple moments, hearts are healed.

Each sunrise brings a fresh start,
With every sip, we mend the heart,
In the whispers of the morning air,
We find a love that’s always there.



ব্লগের কবিতাগুলির সুর এবং থিমের উপর ভিত্তি করে, এখানে তাদের দ্বারা অনুপ্রাণিত একটি নতুন কবিতা রয়েছে:

---

**সকালের ফিসফিস**

ভোরের নিস্তব্ধ আলিঙ্গনে,
এক কাপ চা, মৃদু করুণা,
সকালের আলোয় বন্ধুরা জড়ো হয়,
রাতের অবশিষ্টাংশ তাড়া করে।

হাসি মিশে যায় বাষ্পের সাথে,
দিনের পরিকল্পনায় যেমন স্বপ্ন বুনে যায়,
জীবনের বোঝা ভাগাভাগি করে, তার আনন্দ প্রকাশিত হয়,
সহজ মুহূর্তে, হৃদয় নিরাময় হয়.

প্রতিটি সূর্যোদয় একটি নতুন শুরু নিয়ে আসে,
প্রতিটি চুমুকের সাথে, আমরা হৃদয়কে মেরামত করি,
ভোরের বাতাসের কন্ঠে,
আমরা এমন একটি ভালবাসা খুঁজে পাই যা সর্বদা সেখানে থাকে।

---

For more poems follow this, visit [Poetry to Inspire and Empower]